মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০১৮ || সময়- ১:১৩ pm
মনোনয়নপত্র কিনেছেন শাফিন

 

ইনফরমেশন ওয়াল্ড রাজনীতি নিউজ ডেক্স
চট্টগ্রাম:--ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র নিয়েছেন গায়ক শাফিন আহমেদ।
তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদে ১ জন, সাধারণ ওয়ার্ডে ৫৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানিয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন বরেণ্য কণ্ঠশিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন।
শাফিক ববি হাজ্জাজের গড়া নতুন দল ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) এ যোগ দিয়েছেন। তবে ইসিতে দলটি নিবন্ধিত না হওয়ায় এবার তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে হবে।
মনোনয়নপত্র নেওয়ার পর শাফিন সাংবাদিকদের বলেন, “আমি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছি। লেভেল প্লেইং ফিল্ড চাই। নির্বাচন কমিশন যেন সঠিক বিধিমালা পালন করেন। অর্থের প্রভাব যেন কেউ না খাটাতে পারে।”
জামায়াতের ঢাকা মহানগর (উত্তর) সভাপতি মুহাম্মদ সেলিমউদ্দিনের পক্ষে তার আইনজীবী গোলাম কিবরিয়া ভোটার তালিকার সিডি সংগ্রহ করেছেন। ২০ দলীয় জোটের সিদ্ধান্ত পেলে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে বলে জানান কিবরিয়া।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মন্ডল জানান, দক্ষিণে সাধারণ কাউন্সিলর পদে ১২টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২টি মনোনয়নপত্র বিতরণ হয়েছে।
আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ মিলিয়ে ৩৬টি ওয়ার্ডে নির্বাচনের তফসিল মঙ্গলবার ঘোষণা করে ইসি।
তফসিল ঘোষণার পরদিন বুধবার থেকে মনোনয়নপত্র বিতরণের প্রস্তুতি ছিল আগারগাঁওয়ের ইটিআই ভবনে দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে।
তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।
নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রচার চালানো যায় না। সে অনুযায়ী, ৩০ জানুয়ারি থেকে প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন।
তথ্য সূত্র --বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম