সোমবার ২২ জানুয়ারী ২০১৮ || সময়- ৯:১৭ pm
কোঁকড়া চুলে গর্জিয়াস লুক


ইনফরমেশন ওয়াল্ড নারী নিউজ ডেক্স
চট্টগ্রাম:---মিতার চুল কোঁকড়া, সে কোনোভাবেই চুলের এই ধরণ নিয়েই খুশি। তবে কোঁকড়া কিংবা ঢেউ খেলানো চুল আজকাল খুব একটা দেখা যায় না। কারণ অনেক মেয়েই কোঁকড়া চুল স্ট্রেট করে নেন। মিতার মতো যারা কোঁকড়া চুলেই থাকতে চান, কিন্তু কীভাবে যত্ন নেবেন আর গুছিয়ে রাখবেন এটা ভাবছেন, তাদের জন্য পরামর্শ দিয়েছেন, ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক বিউটি এক্সপার্ট ফারনাজ আলম। 
  ফারনাজ বলেন, সপ্তাহে অন্তত একবার দুদভাগ অলিভ অয়েল, একভাগ মধু মিশিয়ে পুরো চুলে লাগান। ১৫ মিনিট পর হালকা গরম পানিতে চুল শ্যাম্পু করে নিন। এভাবে অলিভ অয়েলের সঙ্গে কলা ও ডিম দিয়েও চুলে দিতে পারেন। 
চুলে যতটা সম্ভব হিট দেওয়া, আয়রন করা এবং কেমিক্যাল জাতীয় দ্রব্যের ব্যবহার কম করুন।
চুলে শ্যাম্পু করার পর অবশ্যই ভালো কোম্পানির কন্ডিশনার লাগান। কোঁকড়া কিংবা ঢেউ খেলানো চুল আঁচড়ানোর সময় বড় মোটা দাঁতের চিরুনি ব্যবহার করুন। 
ভেজা চুল তোয়ালে দিয়ে জোরে জোরে ঘষা উচিত নয়। এতে কোঁকড়া চুল আরও ফুলে থাকবে। তাই তোয়ালে দিয়ে হালকা চেপে পানি শুকিয়ে নিন। 
কোঁকড়া চুলের গর্জিয়াস লুক পেতে জেনে নিন কয়েকটি স্টাইল: 
ক্যাজুয়াল লুক 
কোঁকড়া চুল স্বাভাবিক খোলা অবস্থাতেও অনেক গর্জিয়াস লাগতে পারে। চুল পরিষ্কার করে চুলকে শুকিয়ে নিন। অর্ধ শুকনো থাকলেও হবে। চুল যদি বেশি ফ্রিজি হয় তবে সেরাম ব্যবহার করতে পারেন। এখন সাধারণ ভাবে চুলটাকে আঁচড়ে নিন। 
 সাইড মেসি ব্রেইড 
মোটামুটি আকারের চুলে এ ধরনের স্টাইলটি বেশি যায়। তবে সব চুলেই করা সম্ভব। এজন্য শুরুতেই শাইনি কোনো সেরাম দিয়ে চুলটাকে প্রস্তুত করে নিন। ললেন, লিভন, স্ট্রিক্স যে কোনোটি চুলের বাইরের দিকে বেশি করে ব্যবহার করুন এবং সমস্ত চুলে তা একই ভাবে ছড়িয়ে পড়ার সময় দিন। তারপর হালকা আঁচড়ে এক পাশ করে এনে আটকে দিন। 
পনিটেইল
সবচেয়ে সহজ ও প্রচলিত হেয়ার স্টাইল হচ্ছে পনিটেইল। সব বয়সের মেয়েদেরকেই পনিটেইলে মানিয়ে যায় সহজেই। আর এতে সময়ও লাগে কম। প্রথমেই আঙ্গুলের সাহায্যে শুকনো চুলের জট ছাড়িয়ে নিন। এবার চিরুনি নিয়ে চুল গুলো আঁচড়ে ওপরের দিকে উঠিয়ে ঘুরিয়ে ফেলুন। কিছুটা এলোমেলো ভাবে একত্র করে ক্লিপ দিয়ে আটকে হেয়ার স্প্রে দিয়ে সেট করে নিন। 
যদি সুন্দর করে রাখতে পারেন, তবে কোঁকড়া চুলের স্টাইলেই আপনি সবার নজর কাড়বেন। 
তথ্য সূত্র :-বাংলানিউজটোয়েন্টিফোর.কম