শনিবার ১৮ নভেম্বর ২০১৭ || সময়- ৩:২০ pm
বিশ্বব্যাপী ৭০০ কোটি রুপির আয় ছাড়িয়েছে ‘দঙ্গল’

ইনফরমেশন ওয়াল্ড বিনোদন নিউজ ডেক্স
চট্টগ্রাম:----‘দঙ্গল’ ছবিতে আমির খান ও সাক্ষী তানওয়ার
ইতিহাস গড়েই যাচ্ছে সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’। প্রথম হিন্দি ছবি হিসেবে এটি পেরিয়ে গেছে সাড়ে তিনশো কোটি রুপি আয়ের মাইলফলক। এবার বিশ্বব্যাপী এ ছবির আয় ছাড়িয়েছে ৭০০ কোটি রুপি।
নিতেশ তিওয়ারি পরিচালিত ছবিটি শুধু ভারতেই আয় করেছে ৩৭০ কোটি ১১ লাখ রুপি। ভারতে হিন্দিসহ অন্যান্য সংস্করণ থেকে ৫১৮ কোটি ১৫ লাখ রুপি ও বহির্বিশ্ব থেকে ১৯৭ কোটি ৬৭ লাখ রুপি মিলিয়ে ‘দঙ্গল’ মোট আয় করেছে ৭১৫ কোটি ৮২ লাখ রুপি। এখন সামনে কেবল আমিরের আরেক ছবি ‘পিকে’। এটি আয় করেছে ৭৯২ কোটি রুপি।  
ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। ৯০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটির লাভের হার ৩০৬ শতাংশ।
‘দঙ্গল’ তৈরি হয়েছে হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের জীবন অবলম্বনে। গোঁড়ামি, সামাজিক চাপ ও প্রথাগত ধারণার বাইরে গিয়ে কীভাবে কুস্তির দুনিয়ায় মহাবীর তার দুই কন্যাকে নিয়ে সফল হলেন তা-ই তুলে ধরা হয়েছে ছবিটিতে।
কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে ক্যারিয়ার সেরা অভিনয় করেছেন আমির খান। এর মাধ্যমে দুই বছর পর বড়পর্দায় ফিরেছেন তিনি। নারী কুস্তিতে ভারতের জন্য প্রথম স্বর্ণপদক জয়ী গীতা ও ববিতা চরিত্রে অভিনয় করেছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ।
মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ারকে। গীতা ও ববিতার শৈশবের চরিত্রে আছে জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্সের পরিবেশনায় এর সংগীত পরিচালনা করেছেন প্রীতম চক্রবর্তী।
তথ্য সূত্র :-বাংলানিউজটোয়েন্টিফোর.কম