বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৩:২৫ pm
শাহরুখকে অমিতাভের অভিনন্দন

ইনফরমেশন ওয়াল্ড বিনোদন নিউজ ডেক্স
চট্টগ্রাম:---‘রইস’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের দর্শকের মন জয় করেছেন শাহরুখ খান। তার এই মনমাতানো অভিনয় দেখে কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনও মুগ্ধ। সামাজিক যোগাযোগমাধ্যমে বলিউড বাদশাকে অভিনন্দন জানিয়েছেন তিনি।
বেআইনিভাবে মদ আমদানি-রপ্তানি করা অসাধু ব্যবসায়ী রইস আলম চরিত্রে শাহরুখের অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন বিগ বি। বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১টায় তিনি বলেছেন, ‘অভিনন্দন শাহরুখ। ‘রইস’-এ তোমার ক্রোধ ভালো লেগেছে।’
বলিউড শাহেনশাহের বার্তা দেখে অভিভূত শাহরুখ উত্তর দিতে দেরি করেননি। ঘণ্টা দু’য়েক পর ৫১ বছর বয়সী এই অভিনেতা লিখেছেন, ‘আপনার কাছেই এটা শিখেছি স্যার।’
অমিতাভ বচ্চন ও শাহরুখ খান (ছবি: সংগৃহীত)‘রইস’-এর জন্য চারপাশ থেকে শাহরুখের ওপর প্রশংসার বৃষ্টি ঝরছে, এর মধ্যে বলিউডের ‘অ্যাংরি ইয়াং ম্যান’ অমিতাভ বচ্চনের অভিনন্দনই তার কাছে সর্বোচ্চ সম্মান। প্রেমের ছবি থেকে সরে গিয়ে ‘জঞ্জির’, ‘দিওয়ার’, ‘ডন’, ‘অগ্নিপথ’ ও ‘কালিয়া’য় শক্তিশালী চরিত্রে অভিনয়ের সুবাদে ‘অ্যাংরি ইয়াং ম্যান’ খেতাবটি পান অমিতাভ।
গত ২৫ জানুয়ারি ‘রইস’-এর সঙ্গে একই দিনে মুক্তি পেয়ে বক্স অফিসে লড়ছে হৃতিক রোশনের ‘কাবিল’। দুটি ছবির প্রতিই ভালো লাগার কথা জানিয়েছেন বলিউড তারকারা। অমিতাভও ইতিবাচক মন্তব্য করেছেন। মজার ব্যাপার হলো, ৭৩ বছর বয়সী এই অভিনেতাকে ‘কাভি খুশি কাভি গাম’ (২০০১) ছবিতে শাহরুখ ও হৃতিকের বাবার ভূমিকায় দেখা গেছে।
‘কাবিল’ প্রসঙ্গে অমিতাভ লিখেছেন, ‘দারুণ বিশ্বাসযোগ্য ও ভালোলাগার মতো ছবি। অভিনয়ও দারুণ। সবকিছুই নিপুণভাবে ফুটিয়ে তুলেছে পরিচালক সঞ্জয় গুপ্ত। অভিনন্দন!’
সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘জাজবা’য় অভিনয় করেছেন অমিতাভের পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন। তার ‘কাবিল’-এর গল্প দৃষ্টিহীন দম্পতিকে ঘিরে। এটি প্রযোজনা করেছেন হৃতিকের বাবা রাকেশ রোশন। ছবিটিতে আরও অভিনয় করেছেন  ইয়ামি গৌতম, রনিত রয় ও রোহিত রয়। অন্যদিকে ‘রইস’-এ শাহরুখের সঙ্গে আছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান, নওয়াজুদ্দিন সিদ্দিকি ও জিসান আইয়ুব।
যুদ্ধক্ষেত্রে নামার দিন শাহরুখ আর হৃতিকও একে অপরের ছবি নিয়ে টুইট করেছেন। ৪৩ বছর বয়সী ডুগ্গু (হৃতিকের ডাকনাম) লিখেছেন, “প্রিয় শাহরুখ খান, আপনি আমার একজন পরামর্শদাতা হিসেবে নিশ্চিত আজ ‘রইস’-এর মাধ্যমে আরেকবার আমাকে অনুপ্রাণিত করবেন। আর একজন ছাত্র হিসেবে আমি আশা করবো, ‘কাবিল’ দেখে আমাকে নিয়ে গর্ব করবেন।”
(বাঁ থেকে) ‘রইস’-এ শাহরুখ খান ও ‘কাবিল’-এ হৃতিক রোশনউত্তরে শাহরুখ টুইটে লিখেছেন, “হৃতিক, একই দিনে আমাদের দুটি ছবির মুক্তি যদি এড়াতে পারতাম! মন থেকে বলছি। আমার ভালোবাসা রইলো তোমার জন্য। ‘কাবিল’ অসাধারণ লাগবে সবার।”
গত বছরের মাঝামাঝি অক্ষয় কুমারের ‘রুস্তম’ আর হৃতিকের ‘মহেঞ্জোদারো’ মুক্তি পায় একই দিনে। বক্স অফিসে মুখোমুখি হলেও বন্ধুত্ব নষ্ট হবে না জানিয়ে তখন হৃতিক লিখেছিলেন, “অভিনন্দন অক্ষয় কুমার। ‘রুস্তম’-এর ট্রেলার ভালো লেগেছে। যুতসই ছবি বাছাই করতে পারায় তার সাফল্য অব্যাহত আছে, ঠিক বলেছি না টুইংকেল খান্না?”
শাহরুখ খান ও হৃতিক রোশন প্রথমবার একসঙ্গে কাজ করেন ১৯৯৫ সালে ‘করণ অর্জুন’ ছবিতে। তখন পরিচালক রাকেশ রোশনের সহকারী ছিলেন হৃতিক। তারা একসঙ্গে অভিনয় করেন ‘কাভি খুশি কাভি গাম’-এ।
এদিকে বিশ্ব হিন্দু পরিষদ ও শিবসেনা ‘রইস’ গুজরাটে নিষিদ্ধ করার দাবি তুলেছে। তাদের অভিযোগ, বাস্তবের অপরাধী থেকে রাজনীতিবিদ হওয়া আব্দুল লতিফের জীবন অবলম্বনে নির্মিত ছবিটিতে তার গুনকীর্তন করা হয়েছে। ভারতে এতো গুণী মানুষ থাকতে মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সহযোগীর চরিত্রে অভিনয় করা ও পাকিস্তানি নায়িকা নেওয়ায় শাহরুখের সমালোচনা করছে সংগঠন দুটি।
তথ্য সূত্র :-বাংলানিউজটোয়েন্টিফোর.কম