সোমবার ২২ জানুয়ারী ২০১৮ || সময়- ৯:২৫ pm
রাজধানীতে বেপরোয়া ছিনতাইকারী চক্র

ইনফরমেশন ওয়াল্ড অভিমত  নিউজ ডেক্স 
চট্টগ্রাম:----- রাজধানীতে হঠাৎ করেই বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। শুধু রাতেই নয় দিনের আলোতেও সমান তালে ছিনতাই করে যাচ্ছে তার‍া। ছিনতাইয়ে ধারালো অস্ত্রের পাশাপাশি বেড়েছে আগ্নেয়াস্ত্রের ব্যবহার।
গত এক সপ্তাহে নগরীতে গুলি করে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে চারটি। এসব ঘটনায় পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এর পাশাপাশি বিভিন্ন এলাকায় মোবাইল, ল্যাপটপ, স্বর্ণালংকার, মোটরসাইকেল খোয়া যাওয়ার মতো ঘটনাও থেমে নেই।
ঝামেলা এড়াতে বেশিরভাগ ভুক্তভোগীরা মামলা বা থানায় অভিযোগ দেননি। তাই পুলিশের কাছে ছিনতাইয়ের সঠিক পরিসংখ্যানও নেই। তবে, ছিনতাইকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহে ছিনতাইয়ের শিকার হয়ে কমপক্ষে আটজন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন তিনজন।
গত ৫ ফেব্রুয়ারি দুপুরে রাজধানীর উত্তরা এলাকায় পায়ে গুলি করে এক নারীর কাছ থেকে ৬ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। উত্তরার ৩ নম্বর সেক্টরের জসীমউদ্দীন সড়কে ব্যাংক থেকে টাকা তুলে প্রাইভেটকারে করে শাহানা করিম (৫০) ও তার মেয়ে নাতিকা রেজওয়ানা করিম (২৮) যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেলে করে এসে চারজন দুর্বৃত্ত তাদের গতিরোধ এবং গুলি করে টাকা নিয়ে পালিয়ে যায়।
এর পরদিন সোমবার দুপুর দেড়টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে অস্ত্রধারী চার যুবক একটি যাত্রীবাহী বাসের গতিরোধ করে। এরপর তারা তিনজনকে গুলি করে ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়।
পরদিন মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) সকালে নিউমার্কেট এলাকায় গুলি করে বিশ্বাস বিল্ডার্সের এক কর্মীর কাছ থেকে ১২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। পুলিশ জানায়, ব্যাংক থেকে ১২ লাখ টাকা উত্তোলন করেন বিশ্বাস বিল্ডার্সের সহকারী পরিচালক মো. সজিব। এরপর তিনি বিশ্বাস বিল্ডার্স ভবনের নিচে পৌঁছালে কয়েকজন যুবক অস্ত্রের মুখে জিম্মি করে সজিবের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়।
এ ঘটনার কয়েক ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিচার্স ক্লাবের সামনে মোটরসাইকেল থামিয়ে এক ব্যবসায়ীকে গুলি করে ছিনতাইকারীরা। গুলিবিদ্ধ মনিরুজ্জামানকে (৩২) ঢামেকে ভর্তি করা হয়।
সর্বশেষ শুক্রবার  (১০ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর টিকাটুলি এলাকায় চলন্ত বাসে দুই মাছ ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে ৬০ হাজার টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে। আহত ব্যবসায়ী আলম মিয়া (৫০) ও শফিকুল ইসলাম (৩০) ঢামেকে চিকিৎসাধীন। আহত শফিকুল বাংলানিউজকে জানান, কাপ্তান বাজারে তারা মাছের ব্যবসা করেন। শুক্রবার ভোরে তারা মাছের আড়তে যাওয়ার জন্য বঙ্গভবনের পাশের রাস্তা থেকে একটি বাসে ওঠেন। বাসটি টিকাটুলি যাওয়ার পরপরই বাসের ভেতরে থাকা ৪/৫ জন তাদের ছুরিকাঘাত করে টাকা ছিনিয়ে নেয়।
এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি, মিডিয়া) মাসুদুর রহমান বলেন, গুলি করে কয়েকটি ছিনতাইয়ের ঘটনার পর পুলিশ তাদের ধরতে সাঁড়াশি অভিযানে নামে। এ অভিযানে মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকা থেকে চারজনকে আটক করা হয়। অভিযান অব্যাহত রয়েছে।
তথ্য সূত্র :-বাংলানিউজটোয়েন্টিফোর.কম