বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৩:২০ pm
লাল-সবুজ কোচ নিয়ে দক্ষিণের পথে ছুটবে কপোতাক্ষ

ইনফরমেশন ওয়াল্ড বাংলাদেশ  নিউজ ডেক্স
চট্টগ্রাম:-----    লাল-সবুজ কোচ নিয়ে রোববার(১৯ মার্চ) দেশের দক্ষিণাঞ্চলের পথে ছুটবে আন্ত:নগর ট্রেন কপোতাক্ষ এক্সপ্রেস। দুপর ২টা ১৫ মিনিটে ট্রেনটি রাজশাহী রেল স্টেশন থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাবে। রেলমন্ত্রী মজিবুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই রুটের নতুন ট্রেন চলাচল উদ্বোধন করবেন। 
এই উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি প্রায় শেষ করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। রাজশাহী রেলওয়ে স্টেশন জুড়ে এখন তাই সাজ সাজ রব বিরাজ করছে। 
এদিকে, শনিবার (১৮ মার্চ) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে- রেলমন্ত্রী মুজিবুল হক একদিনের সরকারি সফরে রোববার রাজশাহী আসবেন। 
সফরসূচি অনুযায়ী রেলমন্ত্রী এদিন রাজশাহী রেলওয়ে স্টেশন চত্বরে রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী নতুন কোচের আন্তঃনগর ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন। বিকেলে মন্ত্রী রাজশাহী রেলভবন চত্বরে রেলওয়ে শ্রমিক লীগ, সদর দপ্তর ও ওপেন লাইন শাখা আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় যোগ দেবেন। 
এর আগে রেলমন্ত্রী তাদের দলীয় কার্যালয়ের উদ্বোধন ঘোষণা করবেন। 
পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খায়রুল আলম জানান, রাজশাহী-খুলনা রুটের জন্য ইন্দোনেশিয়া থেকে নতুন ১২টি বগি আমদানি করা হয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফরমে রাখা বগিগুলো এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।
নতুন প্রতিটি কোচেই আরামদায়ক ভ্রমণের অনুভূতি মিলবে। সব মিলেয়ে রাজশাহী-ঢাকার পর এবার রাজশাহী-খুলনা রুটের রেলযাত্রীরা আধুনিক সব সুবিধা ভোগ করতে যাচ্ছেন এই ট্রেনে। আগামীকাল ১৯ মার্চ ট্রেনটি চলাচলের জন্য উদ্বোধন করবেন রেলমন্ত্রী। সেই লক্ষ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে বলেও জানান পশ্চিম রেলের এই শীর্ষ কর্মকর্তা।
তথ্য সূত্র :-বাংলানিউজটোয়েন্টিফোর.কম