বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৩:২২ pm
শাহজালাল (রহ.) বিমানবন্দরে ১২ কেজি সোনা উদ্ধার

ইনফরমেশন ওয়াল্ড অপরাধ নিউজ ডেক্স
চট্টগ্রাম:-----    ঢাকা, ৬ জুলাই, ২০১৭ (বাসস) : হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৬ কোটি টাকা মূল্যের ১২ কেজি ৭৮ গ্রাম সোনা উদ্বার করা হয়েছে।
বুধবার পৃথক ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এসব সোনা আটক করে।
এ সময় তারা সিরাজুল ইসলাম (৪১) নামে এক যাত্রীকে আটক করে।
বুধবার রাতে ব্যাংকক থেকে আগত এ যাত্রীর নিকট থেকে ৯ কেজি ২৭৮ গ্রাম সোনা উদ্বার করা হয়েছে।
আটক সিরাজুল ইসলামের পিতার নাম মোহাম্মদ মোস্তফা। তার বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার বসন্তবাগ গ্রামে।
অপর দিকে বুধবার সন্ধ্যায় বিমানবন্দর কাস্টম কর্মকর্তারা বিমানবন্দরের ১নং বোর্ডিং ব্রিজের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় ২ কেজি ওজনের ২টি ও ১০০ গ্রাম ওজনের ৮টি করে মোট ১০টি সোনার বার উদ্বার করেছে।
আটক ১২ কেজি ৭৮ গ্রাম সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বাসসকে সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার দিবাগত রাতে ব্যাংকক এয়ারওয়েজের (পিজি-০৭৪৫) বিমানে করে সিরাজুল ইসলাম ব্যাংকক থেকে ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন। তিনি ঢাকা বিমানবন্দরে পৌঁছার পর গ্রিন চ্যানেল পার হবার সময় তাকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা চ্যালেন্স করে। জিজ্ঞাসাবাদে তিনি শরীরে স্বর্ণ থাকার কথা স্বীকার করে ।
পরে শুল্ক কর্মকর্তারা তার শরীর তল্লাশি করে দুই পায়ের হাঁটুতে স্কচটেপ দিয়ে বাধা মোট ৯টি বার ও ২৭৮ গ্রামের একটি বারের অংশ বিশেষ উদ্ধার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিরাজুল ইসলাম জানান, মালয়েশিয়ায় তার নির্মাণ কাজের ব্যবসা রয়েছে। তিনি পেশায় একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। তিনি গত ৬ মাসে মোট ১৩ বার বিদেশ ভ্রমণ করেন।
আটককৃত যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমাদানের আইনানুগ ব্যাবস্থা নেয়া হয়েছে।
এদিকে, ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (এসি) এইচ এম আহসানুল কবীর বাসসকে জানান, হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় ২ কেজি ৮শ’ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ।
বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের ১নং বোর্ডিং ব্রিজের টয়লেট থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।
তিনি জানান, সোনার বারগুলো টয়লেটের ময়লার ঝুড়ির মধ্যে সাদা স্কসটেপ মোড়ানো ২টি বান্ডেলে লুকানো ছিল।