বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৩:০৪ pm
২৯ জুলাইয়ের মধ্যে ওয়েজবোর্ড ঘোষণা না হলে ৩০ জুলাই থেকে এক দফার আন্দোলন

ইনফরমেশন ওয়াল্ড বাংলাদেশ নিউজ ডেক্স
 চট্টগ্রাম:-----ঢাকা, ২৩ জুলাই, ২০১৭ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সরকারি কর্মচারীদের মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, সরকারি কর্মচারীরা জনগণের অর্থে পরিচালিত হয়। তাই যার যার অবস্থান থেকে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে। কোন প্রবাসী কর্মী ও তার পরিবারের সদস্যরা যেন প্রাপ্ত সেবা থেকে বঞ্চিত না হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে এক হয়ে কাজ করতে হবে।
মন্ত্রী আজ রোববার রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে “জাতীয় পাবলিক সার্ভিস দিবস” উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে সভায় অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) জাবেদ আহমেদ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে দিবসটির গুরুত্ব তুলে ধরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন মন্ত্রণালয়ের উপসচিব ড. কাজী কামরুন নাহার ও সিনিয়র সহকারী সচিব ড. মাসুমা পারভীন।
এছাড়া বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সাকাওয়াৎ আলী ই-লারনিং প্লাটফর্মের একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
নমিতা হালদার বলেন, কোন সেবা প্রার্থী সেবা নিতে এসে যেন প্রতারিত না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। সেবা সহজীকরণের মনোভাব সকলের মধ্যে থাকতে হবে।
‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ ২০১৬-১৭ অর্থ বছরে মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বেগম রুমানা রহমান শম্পা এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মনিরুজ্জামানকে শুদ্ধাচারের জন্য পুরস্কার প্রদান করা হয়।