শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৮:৩৮ am
বন্যার্তদের সহায়তায় ২ লাখ ১০ হাজার ডলার দিচ্ছে কানাডা

ইনফরমেশন ওয়াল্ড অর্থনীতির নিউজ ডেক্স
চট্টগ্রাম:---বাংলাদেশের বন্যাদুর্গতদের জন্য জরুরি ত্রাণ সহায়তা হিসেবে ২ লাখ ১০ হাজার ইউএস ডলার (২ লাখ ৬২ হাজার ৫০০ কানাডিয়ান ডলার) দিচ্ছে কানাডা ।

কানাডিয়ান হিউম্যানিটেরিয়ান অ্যাসিস্ট্যান্স ফান্ডের মাধ্যমে কানাডীয় বেসরকারি উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালকে এই অর্থ দেওয়া হবে, যা চার মাসে ১০ হাজার বন্যাদুর্গত মানুষের মাঝে বিতরণ করা হবে জরুরি মানবিক সহায়তা হিসেবে।    

ঢাকায় কানাডীয় হাই কমিশন জানিয়েছে, বন্যায় যেসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের দ্রুত জরুরি সহায়তা পৌঁছে দেওয়া হবে এই সাহায্যের আওতায়।

অগাস্টের মাঝামাঝি সময় থেকে চলতি বছরের দ্বিতীয় দফা বন্যায় ৩২ জেলার প্রায় ৮২ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় সোয়া ছয় লাখ ফসলি জমি নষ্ট হয়েছে, আট হাজার ৯৮২ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে, ব্রিজ-কালভার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচ শতাধিক।

এর আগে চলতি বছর ঘূর্ণিঝড় মোরার আঘাতের পর বাংলাদেশকে ৪৫ হাজার কানাডীয় ডলার দিয়েছিল কানাডা সরকার। ওই সহায়তা দেওয়া হয়েছিল রেডক্রস ও রেড ক্রিসেন্টের মাধ্যমে।     

মোরাদুর্গত এলাকায় জরুরি খাদ্য সহায়তা, আশ্রয় নির্মাণ, সুপেয় পানি ও পয়নিষ্কাশনের ব্যবস্থা করতে ওই অর্থ ব্যয় করা হয়।