বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৩:০৪ pm
‘ওয়াচ’ ট্যাব চালু করল ফেইসবুক

ইনফরমেশন ওয়াল্ড বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি নিউজ  ডেক্স
চট্টগ্রাম:----যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীদের জন্য ‘ওয়াচ’ নামে নতুন পপ আপ ট্যাব চালু করেছে ফেইসবুক। ভিডিও নির্মাতা ও প্রকাশকদের জন্য নতুন করে সাজানো নিজেদের ভিডিও প্লাটফর্মে অর্থ পরিশোধিত অনুষ্ঠান চালুর পর এই ট্যাব আনলো সোশাল জায়ান্টটি

আইএএনএস-এর প্রতিবেদবে বলা হয়, মূল ডেস্কটপ অ্যাপে নিউজ ফিড আর মেসেঞ্জার বাটনের ঠিক নিচে এই ট্যাব বসানো হয়েছে। মোবাইলে এটি নেভিগেশন বারের নিচে রাখা হয়েছে, এখানে ব্যবহারকারীরা একটি ক্লিকের মাধ্যমে এটি চালু করতে পারবেন, উল্লেখ করা হয় প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে।

এই ট্যাবের অধীনে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার-এর দুটি নতুন অনুষ্ঠান যাত্রা শুরু করতে যাচ্ছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ডিজিডে। এই অনুষ্ঠানদুটি হচ্ছে- ‘দ্য গ্রেট চিজ হান্ট’ ও ‘ইট’স কুল, বাট ডাজ ইট রিয়েলি ওয়ার্ক?’।  এছাড়াও খাবারের ভিডিও নির্মাতা প্রতিষ্ঠান টেস্টমেইড সামনের সপ্তাহের মধ্যে চারটি অনুষ্ঠান শুরু করতে যাচ্ছে। এগুলো হচ্ছে- ‘সেইফ ডিপোজিট’, ‘স্ট্রাগল মিলস’, ‘ফুডস টু ডাই ফর’ আর ‘কিচেন লিটল’।

ইউটিউব-এর সঙ্গে পাল্লা দেওয়ার প্রয়াস নিয়ে চলতি মাসের শুরুতে এই সেবা চালু করার ঘোষণা দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

আগের বছর মার্কিন যুক্তরাষ্ট্রে ভিডিও ট্যাব চালু করে ফেইসবুক। এই ট্যাবে গ্রাহক ফেইসবুকের ভিডিওগুলো খুঁজে পেতে পারেন। এবার ওয়াচ-এর মাধ্যমে একে আরেক ধাপ এগিয়ে নিচ্ছে প্রতিষ্ঠানটি।

এর আগে ফেইসবুক-এর পণ্য বিভাগের পরিচালক ড্যানিয়েল ডাঙ্কার বলেন, “আপনারা যে অনুষ্ঠানগুলো ভালোবাসেন এখন আমরা সেগুলো আরও সহজে পেতে আপনাদের সহায়তা করতে চাই।”