সোমবার ২২ জানুয়ারী ২০১৮ || সময়- ৯:১৪ pm
অবৈধ সম্পদ: ব্যাখ্যা দিতে সময় নিলেন আপন জুয়েলার্সের মালিকরা

ইনফরমেশন ওয়াল্ড অপরাধ নিউজ ডেক্স
চট্টগ্রাম:-----জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ, তার ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদ দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে আরও এক সপ্তাহ সময় নিয়েছেন।
বুধবার দুদকের তলবে হাজির না হয়ে লিখিতভাবে তারা সময় চাইলে আগামী ২৬ অক্টোবর জিজ্ঞাসাবাদের নতুন  তারিখ নির্ধারণ করা হয় বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচায্য জানিয়েছেন।
তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দিলদার আহমেদসহ তিন ভাইকে বুধবার দুদকের উপ-পরিচালক আখতার হামিদের দপ্তরে জিজ্ঞাসাবাদে মুখোমুখি হতে বলা হয়েছিল।
তারা সময় চেয়ে বলেছেন, তাদের বিরুদ্ধে সরকারের বিভিন্ন অভিযোগ থাকায় প্রয়োজনীয় নথিপত্র কয়েকটি অফিসে জমা রয়েছে। ওই সব নথিপত্র পেতে সময় দরকার।
এরপর তাদের জিজ্ঞাসাবাদের নতুন দিন ঠিক হয় বলে প্রনব জানান।
এর আগে গত ৯ অক্টোবর দিলদার, গুলজার ও আজাদ আহমেদকে সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দিয়েছিল দুদক।
রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ।
সাফাতের বিরুদ্ধে অভিযোগ আসার পর সমালোচনার মধ্যে দিলদার আহমেদ ও তার ভাইদের বিরুদ্ধে চোরাইপথে সোনা আমদানি এবং মজুদের অভিযোগের অনুসন্ধান শুরু হয়।
গত মে মাসের শেষার্ধে রাজধানীতে আপনের পাঁচটি বিক্রয় কেন্দ্র থেকে সাড়ে ১৩ মণ সোনা ও ৪২৭ গ্রাম হীরা আটক করে সেগুলোর বৈধ পথে আমদানির কাগজপত্র দেখাতে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
কয়েক দফা সময় দিয়ে আটক করা সোনা আমদানির পক্ষে যথাযথ কাগজপত্র দেখাতে না পারায় জুনের শুরুতে সেগুলো জব্দের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ব্যাংকে জমা দেয় শুল্ক অধিদপ্তর।
খবর বিডি নিউজের সৌজন্যে ।