বুধবার ২৪ জানুয়ারী ২০১৮ || সময়- ৪:৩৯ pm
ফাইনালে উঠার লড়াইয়ে কাল মুখোমুখি কুমিল্লা ও রংপুর

 

ইনফরমেশন ওয়াল্ড খেলার মাঠ নিউজ ডেক্স
চট্টগ্রাম:----ঢাকা, ৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ও রংপুরের দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। আগামী ১২ ডিসেম্বর ফাইনালের আগে আরও একটি জমজমাট ম্যাচের প্রত্যাশা করছে ক্রিকেটপ্রেমিরা। 
পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার কারনে টুর্নামেন্টের প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচ খেলার সুযোগ পায় কুমিল্লা। আর পয়েন্ট টেবিলের দ্বিতীয় হওয়ার সুবাদে প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে কুমিল্লার প্রতিপক্ষ হয় গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। গতকাল প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে কুমিল্লাকে ৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত ফাইনালে উঠে ঢাকা। 
সাকিবের ঢাকার কাছে হেরে গেলেও, টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়নি কুমিল্লাকে। টুর্নামেন্টের নিয়মনুযায়ী প্রথম কোয়ালিফাইয়ারে হেরে যাওয়া দলটি খেলবে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে। আর জয় পাওয়া দলটি খেলবে ফাইনালে। তাই দ্বিতীয় কোয়ালিফাইয়ারে কুমিল্লা। 
দ্বিতীয় কোয়ালিফাইয়ারে কুমিল্লার প্রতিপক্ষ মাশরাফির রংপুর। পয়েন্ট টেবিলের চতুর্থ দল হওয়ায় টুর্নামেন্টের একমাত্র এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের মুখোমুখি হয়েছিলো রংপুর। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকায় এলিমিনেটর খেলতে হয় খুলনাকে। এলিমিনেটর ম্যাচে খুলনাকে ৮ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খেলার যোগ্যতা অর্জন করে রংপুর। আসলে, খুলনাকে একাই হারিয়ে দিয়ে রংপুরকে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে তুলেন ওয়েস্ট ইন্ডিজের ও টি-২০ ক্রিকেটের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। মাত্র ৪৫ বলে সেঞ্চুরি করে ৫১ বলে অপরাজিত ১২৬ রান করেন গেইল। তার ইনিংসে ৬টি চার ও ১৪টি বিশাল ছক্কা ছিলো। 
তাই এলিমিনেটর ম্যাচে জয়ের স্বাদ নিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে কুমিল্লার মুখোমুখি হবে রংপুর। আর প্রথম কোয়ালিফাইয়ারে হারের তেতো স্বাদ নিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে রংপুরের বিপক্ষে খেলতে নামবে তামিমের কুমিল্লা। 
৪২ ম্যাচের লিগ পর্বে দু’বার মুখোমুখি হয় কুমিল্লা ও রংপুর। দু’টি ম্যাচেই জয়ের স্বাদ পায় কুমিল্লা। গত ১৮ নভেম্বর ঢাকায় এবারের আসরে প্রথম রংপুরের মুখোমুখি হয় কুমিল্লা। সেই ম্যাচ ১৪ রানে জিতে নেয় তামিম-ব্রাভোরা। 
এরপর ঢাকায় ২ ডিসেম্বর এবারের আসরে দ্বিতীয়বারের মত সাক্ষাৎ করে কুমিল্লা ও রংপুর। এবারও জয়ের হাসি হাসে কুমিল্লা। শেষ ওভারে গিয়ে ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা। 
তাই ফাইনালে উঠার পাশাপাশি লিগ পর্বে দু’বার হারের প্রতিশোধ নেয়ার লক্ষ্যে দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ খেলতে নামবে আত্মবিশ্বাসে টগবগে থাকা রংপুর। অন্যদিকে, রংপুরকে দু’বার হারানোর স্মৃতি নিয়ে
 তৃতীয় জয়ের স্বাদ নিতেই মাঠে নামবে কুমিল্লা।